নতুন বছরের বিভিন্ন চমকের হাওয়া বইছে প্রযুক্তি বাজারে। গ্রাহকদের চমকে দেয়ার জন্য নানা রকম নতুন নতুন প্রযুক্ত সম্বলিত ডিভাইস প্রযুক্তি বাজারে আনার জন্য ব্যস্ত হয়ে পড়েছে বিভিন্ন প্রতিষ্ঠান । গ্রাহকদের চমক দেয়াতে অ্যাপল ই সের। অ্যাপল ব্যবহারকারীরা চমৎকার সব চমক পেয়ে থাকেন প্রতি বছরই। অ্যাপল থেকে আমরা কী কী চমক পেতে পারি তা জেনে নেওয়া যাক। 


নতুন আইফোন
 আগামী বছর ( ২০১৬ সালে) অ্যাপল নিয়ে আসছে নতুন আরও একটি আইফোন, আইফোন ৭। যাই হোক, এখনই সম্পূর্ণ ভাবে বলা সম্ভব নয় যে কী কী থাকছে নতুন এই আইফোনে তবে বিগত বছর অ্যাপল আমাদের যে নতুন ত্রিমাত্রিক টাচ প্রযুক্তির পরিচয় করিয়ে দিয়েছিল তা নিশ্চয়ই এই ডিভাইসটিতে আপনি পাবেন, এবং এটাই আশা করাই যায় বেশ নতুন ভাবেই পাবেন। এছাড়াও প্রযুক্তিবিদগন মনে করছেন এই আইফোন ৭ ডিভাইসটিকে অনেকটা বর্তমান অ্যান্ড্রয়েডের কিছু ফিচার নিয়েই তৈরি করা হবে যেমন - ওয়্যারলেস চার্জিং, ২কে ডিসপ্লে, চমৎকার এবং বড় সেন্সর যুক্ত ক্যামেরা এবং অবশ্যই ১৬ গিগাবাইট মডেল। আর এমনটাই যদি হয় তবে আইফোন ৭ হতে যাচ্ছে অনেকের স্বপ্নের আইফোন ডিভাইস। 

ম্যাকবুক সমাপ্তি 
বেশ কয়েক বছর ধরেই ম্যাকবুক এয়ারের কোন মেজর আপডেট পাওয়া যাচ্ছে না। নতুন ম্যাকবুক এয়ারেও বিশেষ কোন পরিবর্তনও লক্ষ্য করা যায়নি। প্রযুক্তিপ্রেমিরা মনে করছেন অ্যাপল ২০১৬ সালে ম্যাকবুকের উপর খুব একটা নজর দিবে না। 

অ্যাপল ওয়াচ ২
কোন প্রতিষ্ঠানই ' স্মার্টওয়াচ' তৈরি করে এখন পর্যন্ত গ্রাহকের সন্তুষ্টি অর্জন করতে সক্ষম না হলেও অ্যাপল কিছুটা হলেও সবার থেকে এগিয়ে আছে তাদের অ্যাপল ওয়াচের মাধ্যমে। আসছে বছরে সম্ভবত প্রতিষ্ঠানটি প্রযুক্তি বাজারে প্রকাশ করতে যাচ্ছে তাদের অ্যাপল ওয়াচ ২ যাতে থাকবে নিত্য নতুন প্রযুক্তি। অনেকেই ধারণা করছেন নতুন এই ওয়াচে বেশ কিছু সেন্সর থাকবে তবে এখনই এসম্পর্কে কেউই নিশ্চিত নন। 

আইপ্যাড এয়ার ৩
আইপ্যাড এয়ার ৩ ডিভাইসটিকে অ্যাপলের নতুন চমক হিসেবে আমরা পেতে পারি। এটি নিয়ে বিভিন্ন রকম গুজবও শোনা যাচ্ছে। যদি এসব গুজব সত্যি প্রমাণিত হয় তবে ইতিহাস অনুযায়ী এই আইপ্যাড ৩ ডিভাইসটি হবে আরও হালকা-পাতলা, স্লিম এবং অবশ্যই শক্তিশালী একটি ট্যাবলেট। 

স্ট্রিমিং টিভি
দীর্ঘ দিন ধরে এসম্পর্কিত অনেক গুজব শোনা গেলেও এখনও অ্যাপল কোম্পানি স্ট্রিমিং টেলিভিশন সম্পর্কে কোন তথ্য প্রকাশ করে নি বলেই আমি জানি। প্রতিষ্ঠানটি প্রযুক্তি বাজারে তাদের স্ট্রিমিং টেলিভিশন প্রযুক্তি বাজারে আনতে যাচ্ছে। অনেকেই এই ডিভাইসটি সম্পর্কে অনেক রকম মত প্রকাশ করছেন তবে প্রতিষ্ঠানটি থেকে কোন প্রকার তথ্য না পাওয়া পর্যন্ত এসম্পর্কে তেমন কিছুই বলা সম্ভব নয়।

"সোনার বাংলা টেক" আপনার জন্য আরও প্রয়োজনীয় তথ্য নিয়ে আসবে। ফেসবুক পেজে আমাদের সাথে থাকুন।

Popular Posts